মেঘলা by TIRTHARAJ BHATTACHARJEE

   
                                   
মেঘলা আকাশ,
তুই-আমি রাস্তার মোড়ের
ওই চায়ের দোকানের সামনে দাঁড়িয়ে |
দূরে গাড়ির সারি |
মাথার ওপর কিছু মশা উড়ছে |
দমকা হাওয়ায় বারিবিন্দু ছড়িয়ে যাচ্ছে তোর চুলে , সেখান থেকে আস্তে আস্তে কপাল বেয়ে বিন্দু বিন্দু জল নীচের দিকে নামছে |
তোকে মোহময়ী লাগছিল |
হঠাৎ গর্জে উঠল মেঘ |
সবার সামনেই ভয়ে জড়িয়ে ধরলি আমায় |
তোর কপালে নেমে আসা চুল আমি তর্জনী দিয়ে ঠিক করে কপালে আলতো চুম্বন না করা অবধি বুকে মুখ গুঁজে আমাকে জড়িয়েই দাঁড়িয়েছিলি |
যদিও এসব এখন শুধুই ধূসর স্মৃতি ‏|
আমি আজও ব্যস্ততার মাঝে নেই জানিস !
তোর কথা ভেবেই ব্যস্ত হয়ে থাকি |
যেদিন চলে যাচ্ছিলি , জানিস আমি এত্তটুকুও কাঁদিনি |
শুধু তোর নিথর দেহটায় আলতো একটা চুম্বন ছিল আমার |
জানিস আমি ভেবেছিলাম মেঘলা আকাশের বাদলা দিনে আমাদের সেই প্রথম ঘনিষ্ঠতা সূর্যের চেয়েও উজ্জ্বল হবে |
কিন্তু যা হওয়ার সেটা তো হল না |
তবে যেটা হল সেটা প্রথম ঘনিষ্ঠতার মেঘলা দিনের চেয়েও কয়েকগুণ বেশী ‘মেঘলা '|

-তীর্থরাজ ভট্টাচার্য্য 

Comments

Popular posts from this blog

Prem Mane Ato Kichhu by TIRTHARAJ BHATTACHARJEE

বাস্তব by TIRTHARAJ BHATTACHARJEE